Indian Visa Work & সামান্য কিছু টিপস

লেখাটা অনেক বড় ধৈর্য ধরে পড়বেন

বর্তমান সময়ে Indian Visa কাজ করে আমরা বেকার যুবকেরা কিছুটা সচ্ছলতার মুখ দেখেছি। Indian Visa কাজটি মূলত কিছু Simple Tricks দিয়ে করা হয় (আমার মতে)। এই লাইনে বর্তমানে কিছু নতুন মুখ এর আনাগোনা দেখা যাচ্ছে। আসলে বিষয়টা এতোই গুরুতর করে ফেলেছেন সবাই যে যখন Date ছাড়ে  তখন হুরমুর করে যাপিয়ে পড়ি  আর Server হয়ে যায় ব্যস্ত। ঠিক তখন কিছু কমন সমস্যায় পরতে হয় সবাইকে, আমি আবার বলছি যে এই সমস্যায় সবাইকে পরতে হয়।

কিছু নতুন ওয়ার্কার মনে করেন যে তাদের যে সমস্যা হচ্ছে তা অন্যকারো হচ্ছে না। এ্টা আসলে ভুল ধারনা। সবাইকেই এই সমস্যার মুখোমুখি হতে হয়।

আমার কিছু নিজস্ব ধারনা শেয়ার করি আপনাদের সাথে। আমি Internet Use করি অনেক দিন ধরে। এবং আমার কোন নতুন কিছু শেখার ব্যাপারে অনেক আগ্রহ এবং ধৈর্য আছে। Facebook এর কল্যানে আমরা এখন অনেক কিছু ই জানতে পারছি। Facebook এ কিছু ভালো ভালো গ্রুপ আছে যারা এই ব্যাপারে সাহায্য করেন। এখন আপনাদের কিছু প্রশ্নের সম্মুখীন করতে চাচ্ছি। এইসব প্রশ্ন সবাই কম বেশী সম্মুখীন হন।

প্রশ্ন-উত্তর পর্ব

প্রশ্ন- ভাইয়া আসসালামুয়ালিকুম, কেমন আছেন? আপনি কি Indian Visar কাজ করেন?
উত্তর– জ্বী ভাইয়া।
প্রশ্ন– ভাইয়া আমাকে কি একটু কাজটা শেখানো যাবে?
উত্তর- ভাইয়া আপনি কি এই কাজটা সম্পর্কে সব কিছু জানেন?
প্রশ্ন-– না ভাইয়া জানি না। আপনার কাছ থেকে জানতে চাচ্ছি। প্লিজ Help করেন?
প্রশ্ন উত্তর পর্ব বেশী বড় করবো না, কারন প্রায় প্রতিদিন ই অসংখ্য প্রশ্নের সম্মুখীন হতে হয়।
ধৈর্যশীল দের আল্লাহ পছন্দ করেন। আপনারা অনেকেই হয়ত ভাবছেন যে বেটা কি বলতে কি বলতে চাচ্ছে? ভাইয়েরা মূল বিষয়টাতে যাওয়ার আগে প্রাথমিক ব্যাপারটা অবশ্যি জানতে হবে।
এবার আসি কিছু পর্যালোচনাতে ২নং প্রশ্ন টা খেয়াল করুন
প্রশ্ন– ভাইয়া আমাকে কি একটু কাজটা শেখানো যাবে?
উত্তর- ভাইয়া আপনি কি এই কাজটা সম্পর্কে সব কিছু জানেন? উত্তর ছিল
প্রশ্ন– না ভাইয়া জানি না। আপনার কাছ থেকে জানতে চাচ্ছি। প্লিজ Help করেন?
এবার আমার কিছু কথা হল ভাইয়েরা আপনি একটা কাজ করতে যাচ্ছেন কিছু না জেনে না বুঝে? আবার আমি কিছু প্রশ্ন করি আপনাদের আপনারা মনে মনে উত্তর দেন। আপনি একটা চাকরি করবেন কিন্তু অই চাকরিটা সম্পর্কে যদি আপনার Minimum জ্ঞ্যান না থাকে তবে কি সে চাকরি আপনি করতে পারবেন? অনেক মানুষকেই দেখি যে টিপস বেঁচে খেতে আবার অনেকেই বলেন নতুন নতুন Tricks আছে, কারো লাগলে টাকা দিয়ে কিনে নিতে হবে। যারা এইসব মানুষের সাথে যোগাযোগ করেন, তাদের সবাই ই ক্ষতিগ্রস্থ হচ্ছেন। আমি বলি কি ভাইয়া আপনার মাথায় যদি কিছু না থাকে তবে এই লাইনে না আসাই ভালো। আর যারা ধৈর্য ধরে লেগে আছেন আমি হলফ করে বলতে পারি যে সফলতা আসবেই। চেষ্টা করুন নিজে নিজে ই কিছু নতুন তথ্য আবিস্কার করতে। অনেকেই আছেন কাজের ক ও জানেন না কিন্তু শুধু ডেট পাই না বলে আফসুস করেন। তাদের বলছি আপনি নিজেকে প্রশ্ন করুন যে আপনার দুর্বলতা কোথায়? যারা ডেট পাচ্ছে আমি শতভাগ নিশ্চিত হয়ে বলছি যে এক এক জনের ডেট পাওয়ার Tricks আলাদা। কিন্তু বেসিক জিনিস কিন্তু একি। সবাই তাদের নিজস্ব চিন্তা চেতনা দিয়ে নতুন নতুন Tricks বের করতে পারলে আপনি কেন পারবেন না? আর যদি না পারেন তবে আমি বলব দয়া করে আপনি এই কাজ আর করবেন না। আর যদি মনে অদম্য ইচ্ছা থাকে তবে আপনিও দেখিয়ে দিন যে আপনিও পারবেন। সেদিন ডেট আপনার কাছে এসে ধরা দেবে। আপনার মুখেও হাসি ফুটবে।
পরিশেষে বলব আপনি হাজার বার কারো কাছে অনুনয় বিনয় করলেও তারা আপনাকে সাহায্য করবে না। অবশ্য সবাই এমন না। ছোট্ট একটি গল্প বলি, দুই বন্ধু ছিল এক গ্রামে। ১ম বন্ধুর নাম ক, ২য় বন্ধুর নাম খ। তারা দুইজন ই বেকার। হঠাত করে ওরা লোক মুখে শুনেছেন যে হাস-মুরগীর ফার্ম দিয়ে অনেকেই স্বাবলম্বী হয়েছেন। তাই দুইজনেই স্বিদ্ধান্ত নেয় ফার্ম করার। ক নামের লোকটি কিভাবে হাস-মুরগীর ফার্ম দিতে হবে এই বিষয়ে খোজ-খবর করতে লাগলেন। খোজ-খবর করে অনেক তথ্য যোগাড় করে ফার্ম টি চালু করে দিলেন। খ নামের লোকটি কোন খোজ-খবর না করেই ফার্ম শুরু করে দিলেন। তারপর দিন যায় মাস যায় দেখতে দেখতে বছর ও পেরিয়ে গেলো। ক নামের লোকটি তার ফার্ম থেকে অনেক লাভজনক একটি পজিশনে পৌছালেন আর খ নামের লোকটি তার ফার্ম থেকে কোন সন্তোষজনক কিছু করতে তো পারলেন ই না বরঞ্চ আরো ক্ষতির সম্মুখীন হলেন।
আশা করি আপনারা আমার গল্পটির সারমর্ম বুঝতে পেরেছেন।কাজ করতে গিয়ে আমার কিছু তিক্ত অভিজ্ঞতা 
Online এর Indian Visa Appointment এ কাজ করতে গিয়ে আমার কিছু তিক্ত অভিজ্ঞতা হয়েছে। আপনাদের সবাইকে এই বিষয়গুলি Share করার প্রয়োজন মনে করছি। আমরা সবাই Facebook Use করি, এবং Facebook এ কিছু গ্রুপ আছে যেখান থেকে কম-বেশী সবাই বিভিন ব্যাক্তির কাছ থেকে প্রতারিত হয়েছেন। আমি অনেকবার ই বিভিন্ন ব্যক্তিদের কাজ করে টাকা পাই নাই। আবার অনেকে Software নামক ভুয়া একটি জিনিস এর খোজে হারিয়েছেন পকেটের সম্বল। একটি সাইট আছে যেখানে আপনি অইসব প্রতারক দের নাম, Facebook আইডি, মোবাইল নং পাবেন। সাইটটি হল protarok.tk. আমি ব্যক্তিগত ভাবে যিনি এই সাইটটি তৈরী করেছেন তাকে সাধুবাদ জানাই। এবার ফিরে আসি আলোচনাতে, অনেকেই দেখবেন আপনাকে লোভনীয় প্রস্তাব দিয়ে ডেট করিয়ে নিয়ে টাকা দিবে না। তাই আপনাদের বলছি অনেক টাকার লোভ এ না পরে ভালো মানুষের সাথে কাজ করার। টাকা হয়ত কম পাবেন কিন্তু টাকাটা লস হওয়ার সম্ভাবনা নাই। আপনারা যদি চান তবে আমার সাথে কাজ করতে পারেন। আমাকে ফেসবুকে ইনবক্স করবেন যারা আমার সাথে কাজ করতে ইচ্ছুক।
Indian Visa Appointment কাজ করতে চাচ্ছেন? Welcome , কিন্তু এই কাজটা কিভাবে করতে হয় এটা জানার আগে প্রাথমিক কোর্স শেষ করুন। Google এ খুজুন , অনেক অনেক সময় দেন ইন্টারনেট এ। যখুনি আপনার মনে হবে যে আপনি প্রাথমিক ব্যাপারটা বুঝে ফেলেছেন তখন দ্বিতিয় ধাপে যান। Step By Step আগান সফলতা পাবেন Sure.
প্রাথমিক কিছু ধারনা হল
How To Apply For Indian Visa ?
Visa Category?
Which Document Submitted Must?
তারপর
How To Get Appointment Date ?
এই বিষয় গুলা আপনাকে অবশ্যি জানতে হবে।
এবার আসি আপনাদের কিছু সমস্যা এবং তার কিছু সমাধান
প্রশ্ন  — Indian Visar Site এ ধুকতে পারছি না।
উত্তর — ধরুন আপনি একটি বাসে করে ঢাকা যাচ্ছেন ওই বাসে আসন হচ্ছে ৫২ টা। এখন ওই বাসটি ঠিক ১০টায় ছেড়ে যাবে। বাসের প্রত্যকটি সিটে মানুষ আছে এখন যদি ওই বাসে আরো মানুষ যেতে চায় তাহলে কি হবে? ব্যাপারটা চিন্তা করে দেখেন। Indianvisa-bangladesh.nic.in এই সাইট টা আমাদের সবার একি সাথে ভিজিট করার কারনে ওভারলোড হয়ে যায়।
প্রশ্ন — তাহলে কি করা যায়?
উত্তর — ধরেন আপনি যেই বাসে যাবেন সেই বাসে আগে আসলে আগে সিট পাবেন ভিত্তিতে লোক নেয়া হবে। আপনি তখন কি করবেন? নিশ্চয়ই যত দ্রুত সম্ভব আসবেন এবং আপনার সিটটি পেয়ে যাবেন। আশা করি বুঝতে পেরেছেন। না বুঝলে কমেন্টস করতে ভুলবেন না 🙂
প্রশ্ন — Captcha Reload হচ্ছে না?
উত্তর— এই Problem টার স্থায়ী কোন সমাধান আসলেই নেই (আমার জানামতে)। তারপরেও আপনারা সুবিধার জন্য আগে থেকে পেজ এনে রেখে ২/৩ মিনিট পরপর Captcha Reload দিতে থাকুন। যারা BGD দিয়ে কাজ করেন তারা জানেন নিশ্চয়ই যে Captcha Valid থাকে ১০ মিনিট পর্যন্ত। আরো কিছু কেউ যদি জেনে থাকেন তবে বলবেন আমি এখানে পাব্লিশ করে দেব আপনার নাম সহ।
প্রশ্ন — Get Appointment কাজ করে না?
উত্তর– একটু লক্ষ্য করে দেখুন যে আপনার যেখানে Date Of Birth দেয়ার জায়গা আছে অইখানে ক্যালেন্ডার টি এসেছে কিনা? যদি না এসে থাকে তবে শিউর  থাকেন যে আপনার Get Appointment Button টি কাজ করবে না।
অনেকেই হয়ত কখন ডেট ছাড়ে তা জানেন না। তারা দেখে নিন এই লিঙ্ক থেকে   ভিসা ডেট এবং সময়
প্রশ্ন — Get Appointment ক্লিক করার পরে আসে Connection Was Reset / Problem Loading Page?
উত্তর — আপনাদের কারো আইডিয়া আছে যে যখন ডেট ছাড়ে তখন কত লোক Get Appointment এ হিট করে? ৫০,০০০ থেকে ৬০,০০০ হাজার লোক। স্বাভাবিক ভাবে ই তখন Server Busy হয়ে যায় এবং এই সমস্যা টি দেখাতে থাকে? সব থেকে ভালো হয় তখন শুধু Refresh করা।
প্রশ্ন– কোন Ip Hide Software Use করলে কি ভালো সমাধান পাবেন?
উত্তর—  Ip Hide Software Use করলে স্বাভবিক ভাবে ই আপনার Internet Speed কমে যাবে। কিছু কিছু ক্ষেত্রে হয়ত উপকার পেতে পারেন। তবে আমি বলব Ip Hide Software Use না করতে। আর যদি একান্ত ব্যবহার করতে চান তবে Premium License Key সহ ব্যবহার করা ভাল।
কিছু Ip Hide Software এর নাম হল ঃঃ  Cyber ghost Vpn
                                                             HotSpotShield
                                                             Pure Vpn
                                                             Security Kiss
প্রশ্ন — কোন Browser use করা ভালো?
উত্তর– Mozilla Update Version , PaleMoon , Ice Dragon , Iron , Opera ব্যবহার করে দেখতে পারেন।
প্রশ্ন — Date Confirm করার পরেও দেখি Blank PDF?
উত্তর– আমার জানামতে ঢাকা মিশনে ডেট ছাড়ে ১৫০০, বুঝতে ই পারছেন যে অনেক মানুষ হিট করে এবং ডেট কিছুটা আপনার ভাগ্যর উপরেও নির্ভর করে। Internet Speed বেশী হলে দেখা যায় তারাতারি পিডিএফ নেমে যাচ্ছে। Internet Speed বেশী হলে যে ডেট পাবেন তা কিন্তু না। Date Confirm করার ১ থেকে ১.৩০ মিনিট এর ভিতর পিডিএফ নামলে  Date Confirm হওয়ার সম্ভাবনা থাকে।
পরিশেষে বলব এই কাজকে কেউ Professionally নিবেন না। আপনাদের যদি আরো কিছু জানতে চান তবে কমেন্টস করবেন আমি আমার সাধ্য মত চেষ্টা করব আপনাদের জানানোর।
অনেক কথা বলে ফেলেছি। দয়া করে ভুল ত্রুটি গুলো ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আপনাদের কারও সাহায্য লাগ্লে কমেন্টস করুন আমি আপনাদের সাহায্য করব।
যদি একটুও উপকৃত হন তবে আপনাদের ফেসবুকে শেয়ার করে ছড়িয়ে দিন। আমাকে পাবেন ফেসবুকে
আবারো বলছি কারো কোন সমস্যা থাকলে কমেন্টস করুন।
 Collected